প্রেমিকার মন খারাপ থাকলে কী করবেন?

যুগ বদলে যাচ্ছে। প্রেমিকার বানানো হাজারো স্যান্ডুইচের ও আজকাল একটা মূল্য আছে। একবিংশ শতাব্দীর প্রেমিকার জন্য শুধুমাত্র নামিদামী রেস্টুরেন্টে ট্রিটই যথেষ্ট নয়, তারা দাবি করে বসছেন পর্যাপ্ত পরিমাণ সময় এবং মানসিক সহায়তা। এসব দাবি না রাখলে আপনার স্বপ্নের নারী আপনাকে ছেড়ে চলেও যেতে পারেন – এখন তো আবার নারী স্বাধীনতা আর “হার চয়েস” এর কারনে হাজারো নারী বিপথগামী হচ্ছেন। তাই প্রেমিকার মন খারাপ থাকলে আপনার অবশ্যই তার পাশে থাকতে হবে। তাকে বুঝাতে হবে যে আপনি উনার বানানো স্যান্ডউইচকে নয়, বরং উনাকে ভালোবাসেন।

আপনার প্রেমিকা কখনো কখনো আপনার সাথে রাগ করে থাকতে পারেন, অথবা সম্পূর্ণ অন্য কোন কারনেও তার মন খারাপ হতে পারে। এমন সময়ে তার পাশে থাকবার জন্য আপনি কিছু সৃজনশীল উপায় অবলম্বন করতে পারেন।

১। এমন ভান করুন যেন আপনি কিছুই বুঝতে পারছেন না

আপনার প্রেমিকার মন খারাপ হলে অথবা সে কোন কারণে আপনার উপর অপ্রসন্ন হলে সেটা তার আচার আচরণের মাধ্যমে বা স্পষ্টভাবে বলে খুবই ভালোভাবে জানিয়ে দেয়। এরকম হলে আপনি অবশ্যই এমন ভান করবেন যেন আপনি বুঝতেই পারছেন না যে তার মনমেজাজ খারাপ। আপনি আপনার বন্ধুদের সাথে আড্ডা দিতে থাকবেন এবং প্রেমিকার সাথে কোন ধরণের যোগাযোগ করবেন না। এ কারণে আপনার প্রেমিকা অত্যন্ত বিষণ্ণ বোধ করলেও আপনি তাকে একেবারেই পাত্তা দিবেন না।

২। আপনার প্রেমিকাকে দোষারোপ করুন

অবশ্যই এটা নিশ্চিত করবেন যে আপনি যেন নিজের সব ভুলের জন্য আপনার প্রিয়তমাকে দায়ী করেন। কারণ ভালোবাসার সবচাইতে বড় পরীক্ষা হল নিজের প্রেমিকের সকল দোষত্রুটি শুধুমাত্র মেনে নেয়াই নয়, সকল দোষত্রুটি নিজের ঘাড়ে টেনে নেয়া। আপনি কখনো ভুলেও নিজের দোষ স্বীকার করবেন না বা আপনার প্রেমিকাকে তার কোন ব্যাক্তিগত সমস্যা হলে মানসিক সহায়তা দিবেন না, কারণ তাহলে আপনার পুরুষত্ব অত্যন্ত আঘাতপ্রাপ্ত হবে এবং আপনাকে আপনার পুরুষালি বন্ধুরা হেয় প্রতিপন্ন করবে।

৩। Archie’s অথবা Hallmark থেকে উপহার কিনে দিন

নারীজাতি আসলে উপহার ছাড়া আর কিছুই চায় না। তার এই বিষণ্ণতার অভিনয় আসলে আপনার মনোযোগ নয়, শুধুমাত্র কিছু উপহার আকর্ষণের কৌশল মাত্র। তাই তাকে এধরনের কোন দোকান থেকে সস্তা মানের  একটি টেডি বিয়ার কিনে দিন। এমন কোন উপহার দিবেন না যেটা তার চরিত্র বা শখের সাথে মানানসই, কারন সে আপনাকে ছেড়ে চলে গেলে টেডি বিয়ার বা চাবির রিং জাতীয় উপহারগুলি আপনি ফেরত নিয়ে আপনার পরবর্তী প্রেমিকাকে আবার দিতে পারবেন।

৪। আপনার প্রেমিকাকে ম্যানহোলে ফেলে দিন

কিছু মজার খুনসুটি আর খেলাধূলা করলেই প্রেমিকার মন গলে যাবে। তাকে একটা রোমান্টিক সময় পার করবার জন্য শেওড়াপাড়ার রাস্তায় নিয়ে যান, সে একটু অন্যমনস্ক হয়ে গেলেই তাকে পিঠে হালকা ধাক্কা দিয়ে ম্যানহোলে ফেলে দিন। খুব বেশীক্ষণ ফেলে রাখবেন না, একটু পরেই উদ্ধার করুন। এরপর থেকে তাকে প্রতিদিন মনে করিয়ে দিবেন যে আপনি তাকে ম্যানহোল থেকে উদ্ধার করছিলেন তাই সে আপনার কাছে চিরঋণী।

আসলে প্রেমিকার মানসিক অবস্থা খারাপ থাকলে আপনার কি করণীয়, সেগুলো হয়তো সে আপনাকে অত্যন্ত স্পষ্টভাবে অনেকবার জানিয়েছে, কিন্তু যেহেতু ৯গ্যাগ বলেছে যে মেয়েমানুষের মন বোঝা অনেক কষ্টের কাজ, আপনি ধরেই নিয়েছেন যে আপনার প্রেমিকার মন খারাপ হলে আপনি কিছুই করতে পারবেন না। নারীজাতি বড়ই রহস্যময়। কিন্তু এখন আপনি জেনে গেলেন প্রেমিকাকে খুশি রাখার একদম অব্যর্থ চারটি উপায়, তাই আর কোনই সমস্যা হবে না। এগুলো আপনার কাজে লাগলো কিনা তা আমাদেরকে অবশ্যই জানাবেন কমেন্ট সেকশনে।

Cover design by TehArghyaNaut

Comments

comments

Share this post on social media

One Ping

  1. Pingback:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *